শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহী মহানগরীতে সরকারি ড্রেন ভেঙ্গে বাড়ি নির্মাণে স্থানীয়দের অভিযোগ

রাজশাহী মহানগরীতে সরকারি ড্রেন ভেঙ্গে বাড়ি নির্মাণে স্থানীয়দের অভিযোগ

রাজশাহী মহানগরীতে সরকারি ড্রেন ভেঙ্গে বাড়ি নির্মাণে স্থানীয়দের অভিযোগ
রাজশাহী মহানগরীতে সরকারি ড্রেন ভেঙ্গে বাড়ি নির্মাণে স্থানীয়দের অভিযোগ

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর নতুন বিলসিমলা এলাকায় সরকারি ড্রেন ভাঙচুর করে বহুতল ভবন নির্মাণের প্রক্রিয়া চলছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (৬ আগস্ট) বিকেলে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, জমির মালিক মোঃ আফজাল (৭০) এর দুই ছেলে রনি ও রবি শাবল দিয়ে সরকারি ড্রেন ভাঙচুর করছে।

এসময় স্থানীয়রা বাধা দিলে আফজালের ছেলে রনি ও রবি স্থানীয়দের ওপর চড়াও হয়।

তারা বলেন আমার জমিতে আমি বাড়ি নির্মাণ করছি এতে স্থানীয়দের অনুমতি নিয়ে করতে হবে নাকি।

জমির মালিক মোঃ আফজাল কে জানতে চাইলে তিনি বলেন, আমার তিন কাঠা জমির উপর বাড়ি নির্মান করছি।

অপর আরেকটি প্রশ্নের জবাবে তিনি বলেন, কাজ করার সময় ড্রেনের কিছু অংশ ভেঙে আমি ভুল করেছি। নিজ দায়িত্বে মেরামত করে দিব।

বাড়ি নির্মাণের প্লান পাস আছে কিনা জানতে চাইলে আফজাল হোসেন বলেন, আপনার এই প্রশ্নের জবাব দিতে আমি বাধ্য নই বলে চলে যান তিনি।

ঘটনাস্থলে উপস্থিত ৩,৫,৬ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর নাদিরা বেগম জানান, আমি খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি।
জমির মালিক আফজাল ও তার ছেলেদেরকে বলে দিয়েছি নিয়ম মেনে বাড়ি নির্মাণ করতে।

সরকারি ড্রেন ভাঙ্গার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা সিটি করপোরেশন দেখবে, তাছাড়া জনপ্রতিনিধি হিসেবে জমির মালিককে ড্রেন মেরামত করে দিতে বলে দিয়েছি। সিটি কর্পোরেশন চাইলে জমির মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

এদিকে স্থানীয়রা জানান, সরকারি ড্রেন সংলগ্ন রাস্তা রয়েছে তিন ফিট। জমির মালিক আফজালের দুই ছেলে রনি ও রবি প্রকাশ্যে সরকারি ড্রেন ভাঙচুর করে রাজনৈতিক ক্ষমতার দাপটে।

নিজের ৩ কাঠা জমি মেপে বাড়ি নির্মাণ করার কথা বললে জমির মালিক আফজাল ও তার দুই ছেলে ক্ষিপ্ত হয়ে চিল্লাপাল্লা শুরু করেন।

স্থানীয়রা আরো বলেন, ১ ইঞ্চি জায়গা না ছেড়ে তিনি বাড়ি নির্মাণের কাজ শুরু করেছেন। তিনি ক্ষমতার দাপটে স্থানীয়দের সাথে অশোভন আচরণ করেন। এ নিয়ে স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply